নয়াদিল্লীস্থ বাংলাদেশ হাইকমিশনে শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী পালন

Read Time:2 Minute, 35 Second
নয়াদিল্লীস্থ বাংলাদেশ হাইকমিশনে শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী পালন

নয়াদিল্লীস্থ বাংলাদেশ হাইকমিশনে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যৈষ্ঠ পুত্র শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর ৭৩তম জন্ম বার্ষিকী পালন করা হয়েছে।

দিবসটি পালন উপলক্ষে শুক্রবার হাইকমিশনের পক্ষ থেকে বিস্তারিত কর্মসূচি গ্রহণ করা হয়। কর্মসূচির শুরুতেই ভারপ্রাপ্ত হাইকমিশনার মো. নুরাল ইসলামের নেতৃত্বে দূতাবাসের কর্মকর্তাগণ ও কর্মচারীরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেখ কামালের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।পরে শেখ কামালের গৌরবময় ও সংগ্রাম গাঁথা জীবনের উপর এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠিত আলোচনায় রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী মেখ হাসিনার বাণী পাঠ করা হয়। দূতাবাসের মিনিষ্টার (প্রেস) শাবান মাহমুদ রাষ্ট্রপতি ও মিনিষ্টার (ইকোনমিক) মোহাম্মদ রাশেদুল আমীন প্রধানমন্ত্রীর প্রদত্ত বাণী পাঠ করেন।

শহীদ ক্যাপ্টেন শেখ কামালের জীবনীর বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন দূতাবাসের মিনিষ্টার (কনস্যুলার) সেলিম মো. জাহাঙ্গীর। ভারপ্রাপ্ত হাইকমিশনার মো. নুরাল ইসলাম বলেন, শেখ কামাল ছিলেন একজন রাজনীতি সচেতন ব্যক্তিত্ব। বহুমাত্রিক প্রতিভার অধিকারী শেখ কামাল মানুষ হিসেবে ও ছিলেন অত্যন্ত উঁচু মাপের।

আলোচনা সভা চলাকালে শেখ কামালের গৌরবময় জীবন নিয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় কর্তৃক নির্মিত একটি প্রামাণ্যচিত্র প্রদর্শিত হয়। সবশেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৯৭৫ সালে নিহত সকল শহীদদের আত্মার শান্তি কামনা করে এক দোয়া অনুষ্ঠিত হয়।

0 0
Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published.