‘রিয়াল’ হয়ে শেষ মুহূর্তের গোলে বার্সেলোনার জয়

চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের কাছ থেকেই কি অনুপ্রেরণা খুঁজে নিল বার্সেলোনা!

আজ লা লিগায় যে যোগ করা সময়ের শেষ মুহূর্তে গোল করে জিতল কাতালান পরাশক্তিরা। রিয়াল বেতিসের মাঠে স্বাগতিকদের ২–১ গোলে হারিয়েছে বার্সেলোনা। যোগ করা সময়ের চতুর্থ মিনিটে বার্সাকে জয়ে এনে দেন ডিফেন্ডার জর্দি আলবা।

এই জয়ে জাভির দলের আগামী মৌসুমে উয়েফা চ্যাম্পিয়নস লিগে খেলাও নিশ্চিত হয়ে গেছে। চলতি মৌসুমে নকআউট পর্বে উঠতে ব্যর্থ দলটি ‘অবনমিত’ হয়েছিল ইউরোপা লিগে। আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসিকে ছাড়া প্রথম মৌসুম খেলা বার্সা ইউরোপের দ্বিতীয় সারির সেই টুর্নামেন্টেও কোয়ার্টার ফাইনাল পেরোতে পারেনি।

গত সপ্তাহেই রিয়াল মাদ্রিদকে লা লিগা শিরোপা নিশ্চিত করতে দেখা বার্সাকে আজ প্রথম গোলটি পেতে অপেক্ষা করতে হয় ৭৬ মিনিট পর্যন্ত। বদলি হিসেবে নামা আনসু ফাতির বক্সের বাইরে থেকে নেওয়া নিচু শট বাঁ পাশের জাল খুঁজে নেয়। ফেরান তোরেসের বদলি হিসেবে মিনিটখানেক আগেই মাঠে নেমেছিলেন মৌসুমজুড়েই চোটের সঙ্গে লড়াই করা ফাতি।

বার্সা অবশ্য বেশিক্ষণ এগিয়ে থাকতে পারেনি। তিন মিনিট পরেই বার্সার সাবেক ডিফেন্ডার মার্ক বারত্রার হেডে সমতা ফেরায় বেতিস।

বার্সা তাহলে আবারও পয়েন্ট হারাচ্ছে—সবাই যেমন এমনটাই ভাবছিলেন তখনই আলবার সেই গোল। বেতিসের পেনাল্টি বক্সের বাইরে বল পেয়েছিলেন দানি আলভেস। আলভেসের ক্রস খুঁজে নেয় বক্সের বাঁ পাশে থাকা আলবাকে। বল মাটিতে পড়তে না দিয়ে বাঁ পায়ের ভলিতে কী অসাধারণ এক গোলই না পেয়ে গেলেন আলবা। ওই গোল ঠেকানোর কোনো সাধ্য ছিল না বেতিসের বদলি গোলরক্ষক রুই সিলভার।

এই জয়ে ৩৫ ম্যাচে ৬৯ পয়েন্ট হলো বার্সার। এক ম্যাচ বেশি খেলে চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের চেয়ে ১২ পয়েন্ট পেছনে জাভির দল। চ্যাম্পিয়নস লিগের জায়গা করে নেওয়ার লড়াইয়ে থাকা সেভিয়ার পয়েন্ট ৩৪ ম্যাচ ৬৪, সমান ম্যাচে ৬১ পয়েন্ট নিয়ে চারে আতলেতিকো। শেষ মুহূর্তের গোলে বার্সার কাছে হারা রিয়াল বেতিস ৩৫ ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে আছে পাঁচে।

Education Template

AllEscort