আজ থেকে শতভাগ যাত্রী নেবে ট্রেন

করোনা সংক্রমণ বাড়ার কারণে গত ১৫ জানুয়ারি থেকে আন্তনগর ট্রেনে অর্ধেক যাত্রী পরিবহন করা হচ্ছে। কিন্তু চলমান তবে এই বিধিনিষেধ শিথিল করে আজ বুধবার থেকে স্বাস্থ্যবিধি মেনে ট্রেনে শতভাগ যাত্রী পরিবহন করা হবে। 

রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) সরদার শাহাদাত আলী বলেন, ‘আজ (বুধবার) থেকে ট্রেনে শতভাগ যাত্রী বহন করা হবে এবং শতভাগ টিকিট বিক্রি করা হবে। তবে যাত্রীদের কঠোরভাবে স্বাস্থ্যবিধি মানতে হবে।’ 

রেলওয়ে কর্তৃপক্ষ বলছে, সম্প্রতি করোনাভাইরাসের অমিক্রন ভ্যারিয়েন্টের সংক্রমণ নিম্নমুখী হওয়ায় টিকা কার্যক্রম জোরদার করা হয়েছে। সাধারণ মানুষ করোনা ভাইরাস প্রতিরোধী বিভিন্ন টিকা নিয়ে বিভিন্ন স্থানে যাচ্ছে। ফলে ট্রেনে যাত্রী চাপ বেড়েছে। তাই দেশের অর্থনৈতিক কর্মকাণ্ড সচল রাখার স্বার্থে যাত্রী চাহিদা পূরণ করার প্রয়োজনীয়তা দেখা দিয়েছে। 

তবে ট্রেনসমূহের টিকিট বিক্রিতে সংশোধনী আনা হয়েছে। সেগুলো হলো-কাউন্টারে টিকিট ইস্যু ও ট্রেনে ভ্রমণের ক্ষেত্রে যাত্রীর স্বাস্থ্যবিধি অনুসরণ ও মাস্ক পরিধান নিশ্চিত করতে হবে। আন্তনগর ট্রেনসমূহে বিদ্যমান আসনসংখ্যার শতভাগ টিকিট দেওয়া হবে। ট্রেনে মোট আসনসংখ্যার ৫০ শতাংশ টিকিট কাউন্টারের মাধ্যমে এবং বাকি ৫০ শতাংশ টিকিট অনলাইনে পাওয়া যাবে। আন্তনগর ট্রেনসমূহের স্ট্যান্ডিং টিকিট ও স্টেশনের প্ল্যাটফর্ম টিকিট ইস্যু সম্পূর্ণরূপে বন্ধ থাকবে। স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে সকল আন্তনগর ট্রেনে ক্যাটারিং সেবা প্রদান ও ট্রেনে রাত্রিকালীন বেডিং সরবরাহ করতে হবে। 

Education Template

AllEscort